ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

সংকট উপেক্ষা করে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল

তীব্র অর্থনৈতিক এবং রাজনৈতিক সংকট উপেক্ষা করে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। রবিবার (৮ মে) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে শ্রীলঙ্কা দলকে বহনকারী বিমানটি।


বিপর্যয়ে পড়া শ্রীলঙ্কার ক্ষমতাসীন প্রেসিডেন্টের নেতৃত্বাধীন জোট সরকারে ভাঙন ধরেছে। দেশটিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। এমন অবস্থায় শঙ্কায় পড়েছিলো বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ। প্রশ্ন উঠেছিলো সফরে আসবে তো লঙ্কানরা?


সেই শঙ্কা কাটিয়ে দিমুথ কুন্থনের নেতৃত্বে শ্রীলঙ্কার ১৮ সদস্যের টেস্ট দল বাংলাদেশে পা দিয়েছে। সকাল সাড়ে ১১টায় ঢাকায় পৌঁছানোর কথা থাকলেও এক ঘণ্টা দেরিতে পৌঁছে তারা। বিমানবন্দর থেকে সোজা টিম হোটেলে উঠবে সফরকারীরা। সেখানে তাদের করোনা ভাইরাস পরীক্ষা হওয়ার কথা রয়েছে। পরীক্ষার ফল নেগেটিভ হলে ৯ আর ১০ মে অনুশীলনে নামবে লঙ্কানরা।


আগামী ১১ ও ১২ মে বিকেএসপিতে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল। যেখানে তাদের প্রতিপক্ষ বিসিবি একাদশ।


বাংলাদেশ আর শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যেখানে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৫ মে, চট্টগ্রামে। দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা আছে। সিরিজ শেষ করে ২৮ মে দুপুর ১২.৫৫টায় বাংলাদেশ ছাড়বে সফরকারীরা।


শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড


দিমুথ করুণারত্নে, কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াউইকরামা ও লাসিথ এম্বুলদেনিয়া।

ads

Our Facebook Page